বিক্ষোভ মিছিল

আজ ২৭ই সেপ্টেম্বর ২০২০ ইং রোজ রোববার বলপেইয়ে আদামে এক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনায় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল(বিএমএসসি) ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ এর যৌথ উদ্যোগে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রায় আড়াইশো সচেতন শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।মিছিলটি খাগড়াছড়ি গভ: স্কুল মাঠ থেকে শুরু হয়ে ভাঙ্গা ব্রিজ মোড় হয়ে খাগড়াছড়ি প্রেস ক্লাবে এসে মানববন্ধন ও সমাবেশ শুরু হয়।

বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল(বিএমএসসি)খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক নিঅংগ্য মারমা সঞ্চালনায় সভাপতিত্ব করেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম,বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা।এ মানববন্ধন ও সমাবেশে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম,বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য হেলিন ত্রিপুরার বক্তব্যের পরে আরও বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম,বাংলাদেশ,খাগড়াছড়ি সদর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক নিশি ত্রিপুরা,বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি ক্যপ্রুসাই মারমা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মংসাই মারমা।

এছাড়াও সংহতি বক্তব্য রাখেন মাতাই পুখুরী সেচ্ছাসেবক এর সভাপতি পিন্টু ত্রিপুরা, হিল উইমেই ফেডারেশন প্রতিনিধি নিতি চাকমা,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর খাগড়াছড়ি জেলা শাখার সদস্য কৃপায়ন ত্রিপুরা, গোলাবাড়ি মৌজার হেডম্যান উক্যসাইন চৌধুরী, WRN এর প্রতিনিধি আর্থি চাকমা।

এ মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, “পার্বত্য চট্টগ্রামের বিচারহীনতা সংস্কৃতির জন্য প্রতিনিয়ত ধর্ষণের মতো মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটে চলেছে, যা নিঃসন্দেহে পার্বত্য চট্টগ্রামের জন্য অশনিসংকেত। বলপেয়ে আদামে এক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনায় দ্রুত বিচার করা দরকার।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here